"মানবতার ফেরিওয়ালা" কাউন্সিলর প্রার্থী এসরারুল হক এসরাল

“মানবতার ফেরিওয়ালা” কাউন্সিলর প্রার্থী এসরারুল হক এসরাল

করোনা মহামারির এই সময়ে খেয়ে না খেয়ে দিন কাটছে সাধারণ মানুষের। শ্রমজীবী মানুষের পাশাপাশি নিম্ন মধ্যবিত্ত ও মধ্যবিত্ত মানুষের ঘরে এক বেলা খাবার জুটে কিনা তাও সন্দিহান।অপ্রত্যাশিত এই সংকট মানুষকে দিশেহারা করে দেয়।

ঠিক এমন সময় দেশের বহু বিত্তবান হাত গুটিয়ে বসে থাকলেও কিছু মানুষ তাদের হাত খোলা রেখেছেন ঠিকই। উদ্দেশ্যে আত্মপ্রচার নয়।তারা মানবতার সেবায় নীরবে-নিভৃতে সাধারণ মানুষদের সহযোগিতা করে যাচ্ছেন প্রতিনিয়ত।

এমনই এক যুবলীগের সংগঠক,চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সমাজসেবক এসরারুল হক এসরাল।এই মানবসেবী চট্টগ্রামের চান্দগাঁওয়ের বাসিন্দা, করোনায় বিপর্যস্ত অসহায় মানুষকে সহায়তা করে এখন এলাকায় “মানবতার ফেরিওয়ালা ” হিসেবে পরিচিত।

তিনি এই সংকটকালিন সময়ে ৭ হাজার পরিবারকে খাদ্য সহায়তা, প্রায় শ’তিনেক করোনা রোগীকে অক্সিজেন সাপোর্ট, নগরের বেশকিছু মসজিদ-মন্দির-গির্জায় হ্যান্ড স্যানিটাইজার ও সাবান বিতরণ,বিভিন্ন এতিমখানায় খাবার বিতরণ এবং প্রতি শুক্রবার ২৫০ জন দুঃস্থ মানুষের মাঝে খাবার বিতরণ করেন।

এবারের অকাল বন্যাকালিন সময়ে মানুষের ঘরে ঘরে গিয়ে ত্রাণ পৌছে দেন।রমজানে স্বল্প আয়ের মানুষদের জন্য ইফতারের আয়োজন করেন।

তাছাড়াও এলাকায় নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান,নালা-নর্দমা পরিষ্কার,মশক নিধন ও জনসচেতনতার কাজ করেন।

এলাকার শিশু-কিশোরদের শারীরিক ও মানসিক উন্নয়নে নিয়মিত বিভিন্ন ক্রীড়া প্রতিযোগীতার আয়োজন করেন।

যখনই কেউ সাহায্যের আশায় হাত বাড়িয়েছেন, তিনি নিরাশ করেননি।সাধ্যের সর্বোচ্চ চেষ্টা করেছেন মানুষের পাশে দাড়ানোর।

Related Posts

Leave a Reply

Your email address will not be published.