এসরারুল হক (এসরাল)

হাজারো ব্যথা বুকে নিয়ে একজন এসরারুল হক

এসরারুল হক এসরাল একজন আত্মবিশ্বাসী,স্পষ্টবাসী ও সংগ্রামী চেতনার অধিকারী। চট্টগ্রামের চান্দগাঁও সিডিএ মডেল আবাসিক এলাকার এ ব্লকের স্থায়ী বাসিন্দা।পারিবারিক চর্চায় মুক্তিযুদ্ধের চেতনা, বঙ্গবন্ধুর আদর্শে লালিত বাংলাদেশ আওয়ামী যুবলীগের চট্টগ্রাম মহানগরের একজন বিশ্বস্ত ও নিবেদিত প্রাণ, রাজপথের কর্মী,সমাজ সেবক।

বাবা হাজী মোঃ ইউসুফ,প্রাক্তন যান্ত্রিক প্রকৌশলী ও মুক্তিযুদ্ধের চেতনার কঠোর বিশ্বাসী হিসেবে এলাকায় সু-পরিচিত।

বড় ভাই শহীদ ছাত্রনেতা এনামুল হক এনাম,সাবেক ছাত্র-মিলনায়তন সম্পাদক,ওমরগণি এম ই এস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদ,১৯৯৭ সালের ২৬শে ডিসেম্বর জামায়াত-শিবিরের ব্রাশফায়ারে দুই সঙ্গীসহ নির্মম ভাবে নিহত হন।যা চট্টগ্রামের চাঞ্চল্যকর ত্রিপল মাডার হিসেবে আলোচিত।

চাচাতো ভাই ওমরগণি এম ই এস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ-পাঠাগার সম্পাদক শহীদ ছাত্রনেতা মহিম উদ্দীন মহিম,২০০৪ সালের ২৯ নভেম্বর বিএনপি-জামায়াত সরকারের রাষ্ট্রীয় সন্ত্রাসের কালো থাবায় নির্মম ভাবে জীবন উৎসর্গ করেন।

২টি তরুণ তাজা প্রাণের নিষ্ঠুর  হত্যাকান্ডে দিশেহারা ও শোকসন্তপ্ত পরিবারকে তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী, ও জননেত্রী শেখ হাসিনা স্বশরীরে শোক সন্তপ্ত পরিবারের বাসায় এসে আন্তরিক সমবেদনা ও স্বান্তনা প্রদান করেন।

আরেক চাচাতো ভাই মোঃ গিয়াস উদ্দিন,নগরীর ১৫ নং বাগমনিরাম ওয়ার্ডের ৪ বারের নির্বাচিত বর্তমান কাউন্সিলর ও উক্ত ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হিসেবে দীর্ঘদিন যাবত দায়িত্ব পালন করছেন।

এসরারুল হক এসরাল এর সহধর্মীনি নাহিদা সুলতানা শারমিন, ,চান্দগাঁও ওয়ার্ড আওয়ামী লীগ এর সাবেক মহিলা সম্পাদিকা ছিলেন।বর্তমানে সমাজের মহিলাদের উন্নয়নে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published.