দলীয় কার্যক্রমে নিবেদিত এসরারুল হক এসরাল

১৯৯৬ সালের তত্বাবধায়ক সরকারে দাবিতে,আওয়ামী লীগের অসহযোগ আন্দোলনে ছাত্রলীগ কর্মী হিসেবে তৎকালীন জননেতা আলহাজ্ব এবিএম মহীউদ্দীন চৌধুরীর নেতৃত্বে সমগ্র চট্টগ্রামে তীব্র গণআন্দোলনে সক্রিয় অংশগ্রহণ এর মাধ্যমে মাঠ পযায়ে রাজনীতির যাত্রা শুরু করেন।

তারপর থেকে অদ্যাবদি সকল কেন্দ্রীয় ও স্থানীয় ভাবে ঘোষিত দলীয় কমসূচীতে নিজ নেতৃত্বে বিশাল মিছিল সহকারে অংশগ্রহণ করেন।কখনো কখনো বিরুদ্ধ অপশক্তির সাংঘর্ষিক কমসূচী প্রতিরোধে সম্মুখে থেকে জীবন বাজি রাখতেও দ্বিধাবোধ করেননি।

স্বৈরাচার বিরোধী গণআন্দোলনে বলিষ্ঠ ভূমিকার কারণে মিথ্যা মামলার কবলে দীর্ঘদিন কারাভোগ করেন।পরবর্তীতে আন্দোলন সংগ্রাম সফল হবার পরে,জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী দলীয় প্রার্থীর পক্ষে নির্চবানী কার্যক্রম পরিচালনা ও প্রচার অভিযানে অংশগ্রহণ করেন।

বিএনপি-জামায়তের জালাও-পোড়াও রাজনৈতিক কর্মসূচী প্রতিহত করতে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে দিনব্যাপি অবস্থান কর্মসূচী পালন করেন।

বতমান সরকারের বিরুদ্ধে বিএনপি-জামায়াতের সকল অপরাজনীতি,হরতাল-অবরোধ ও নৈরাজ্যের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিরোধ গড়ে তোলে সাংগঠনিক কাযক্রম অব্যাহত রাখার পাশাপাশি সরকারের বিভিন্ন উন্নয়ন কমকান্ড ও সফলতা প্রচারে কাজ করে যাচ্ছেন।

বিগত চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় মেয়র প্রার্থীর পক্ষে ব্যাপকভাবে কার্যক্রম পরিচালনা করে নেতৃবৃন্দের ভূয়সী প্রসংসা অর্জন করেন।পূর্ববতী কয়েকটি জাতীয় সংসদ নিবাচনের মত সবশেষ নির্বাচনেও মহাজোট মনোনীত প্রার্থীর বিজয়ে সার্বক্ষণিক সর্বাত্মকভাবে অংশগ্রহণ করেন।

এছাড়াও জাতীয় ও দলীয় বিভিন্ন দিবসের কর্মসূচীতে প্রত্যক্ষ অংশগ্রহণের পাশাপাশি নিজ উদ্যোগে নিয়মিত বিভিন্ন কর্মসূচী পালন করে থাকেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published.