করোনাকালীন সময়ে সাধারণ মানুষের মাঝে এসরারুল হক এসরালের খাদ্য বিতরণ

করোনাকালীন সময়ে সাধারণ মানুষের মাঝে এসরারুল হক এসরালের খাদ্য বিতরণ

করোনা মহামারীতে পৃথিবী যখন স্তব্ধ হয়ে গিয়েছিল,যখন মানুষ প্রবলভাবে আতংকিত তখন দিশহারা না হয়ে মানুষের পাশে ছিলেন এসরারুল হক এসরাল।সময়টা তখন ছিল গুমোট,অস্বস্তিকর।কি হবে কেউ বুঝতে উঠতে পারছিল না।

মানুষের কাজ বন্ধ প্রায়।চাকরী,ব্যবসা-বাণিজ্য স্তবির।আয়ের পথ অনেকের বন্ধের পথে,অনেক হয়ে গিয়েছে।সাধারণ মানুষের নিত্যদিনের প্রয়োজন মেটানো কষ্টকর হয়ে পড়ে।এই অপ্রত্যাশিত বিপদ মানুষকে কিংকর্তব্যবিমূঢ় করে ফেলে।

বিত্তাবন অনেকে নিজেদের আড়ালে করে রাখলেও,সাধারণ মানুষের পাশে এসে দাড়িয়ে ছিলেন এসরারুল হক এসরাল।সকল ধর্মের মানুষকে তিনি যথাসাধ্য অনুযায়ী সাহায্য করেছেন।করোনাকালীন বিভিন্ন দফায় তিনি প্রায় ১০ হাজারের অধিক পরিবারকে সাহায্য করেছেন।

মধ্যবিত্ত পরিবার গুলো যারা প্রকাশ্যে সাহায্য চাইতে সংকোচবোধ করছিলেন,উনি নিজে গিয়ে আর্থিক সাহায্য পৌছে দিয়েছেন।নিয়মিত খোঁজ রেখেছেন।তাছাড়া এখনো প্রতি শুক্রবার জুমা নামাজের পর কয়েকশ মানুষের খাবারের আয়োজন করে থাকেন।

এসরারুল হক এসরাল বলেন,”কেউ কাউকে খাওয়াতে পারে না,রিজিকের মালিক শুধু আল্লাহ।আল্লাহ পাক উনার পরিকল্পনা বাস্তবায়নের জন্য নির্দিষ্ট কিছু বান্দাকে বাছাই করেন”

Related Posts

Leave a Reply

Your email address will not be published.